যৌথ বাহিনীর গুলিতে ছাত্রশিবিরের এক নেতা ও এক সদস্য নিহত

0
819

ডেস্ক নিউজ:  সাতক্ষীরার দেবহাটা উপজেলায় যৌথ বাহিনীর গুলিতে ছাত্রশিবিরের এক নেতা ও এক সদস্য নিহত হয়েছেন। রবিবার ভোর সাড়ে ৫টায় দেবহাটা উপজেলার নারকেলি গ্রামে এ ঘটনা ঘটে।

দেবহাটা থানার ওসি তারেক বিশ্বাস জানিয়েছেন, নিহত ব্যক্তিরা হলেন- শিবিরের উপজেলা সেক্রেটারি আবুল কালাম (২২) এবং সদস্য মারুফ ওরফে ছোট (২৫), পরিবারের পক্ষ থেকে তাদের রাজনৈতিক পরিচয় নিশ্চিত করা হয়েছে।ঝিনাইদহে জামায়াত নেতাকে হত্যা । এদিকে, ঝিনাইদহের কোটচাঁদপুরে কথিত ‘বন্দুকযুদ্ধে’র নামে উপজেলা জামায়াতের অর্থ সম্পাদক স্কুল শিক্ষক এনামুল হককে (৪৫) হত্যা করা হয়েছে বলে তার পরিবারের অভিযোগ।

স্থানীয়রা জানান, নিহত জামায়াত নেতা এনামুল হক কোটচাঁদপুর উপজেলার বলরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও চাঁদপাড়া গ্রামের আব্দুল মালেক বিশ্বাসের ছেলে।কোটচাঁদপুর উপজেলা জামায়াতের আমির তাজুল ইসলাম জানান, নিহত এনামুল কোটচাঁদপুর উপজেলা জামায়াতের অর্থ সম্পাদক ও একজন স্কুল শিক্ষক।তিনি উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক মুয়াবিয়া হোসেনের পক্ষে শনিবার বিকেলে মনোনয়ন জমা দিতে কোটচাঁদপুরের ইউএনও কার্যালয়ে যান। বিকেল ৪টার দিকে উপজেলা নির্বাচন অফিসের সামনে থেকে পুলিশের সাদা পোশাকধারী একটি দল তাকে আটক করে।

আটকের পর তাকে রাতের কোনো এক সময়ে হত্যা করা হয়েছে বলে জানান তাজুল ইসলাম।যৌথ বাহিনীর দাবি, ভোরের দিকে কোটচাঁদপুর উপজেলার নওদাপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে বন্দুকযুদ্ধের সময় এনামুল হক নিহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি সাটারগান ও দুটি তাজা বোমা উদ্ধার করেছে। প্রায় আধা ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে ৩০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এ ঘটনায় তিন পুলিশ আহত হয়েছে।

কোটচাঁদপুর থানার ওসি শাহজাহান আলী খান বলেন, নওদাপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে গভীর রাতে একদল সন্ত্রাসী গোপন বৈঠক করছে- এমন খবরে রাত দেড়টার দিকে অভিযান শুরু করে যৌথ বাহিনী। এ সময় যৌথ বাহিনীকে লক্ষ্য করে ১০ রাউন্ড গুলি ও ৩টি বোমা ছুঁড়ে সন্ত্রাসীরা। এতে পুলিশের এসআই মুক্তার হোসেন, মিজানুর রহমান ও কনস্টেবল জয়দেক বিশ্বাস আহত হন।

যৌথ বাহিনীর সদস্যরাও পাল্টা ৩০ রাউন্ড গুলি চালায়। উভয়পক্ষের বন্দুকযুদ্ধের এক পর্যায়ে এনামুল হক গুলিবিদ্ধ হন। মারাত্মক আহত অবস্থায় জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত এনামুল হকের লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।