সুপ্রিমকোর্টে হলমার্ক জেসমিনের জামিন বাতিল

0
50

সোনালী ব্যাংকের ঋণ জালিয়াতির মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন বাতিল করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল মঞ্জুর করে এ আদেশ দেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দুদকের পক্ষে আদালতে শুনানি করেন। আর জেসমিন ইসলামের পক্ষে ছিলেন ব্যারিস্টার রফিক-উল হক।

গত ১৯ জানুয়ারি জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ জেসমিনকে চার সপ্তাহের আগাম জামিন দেন।

গত ১৩ নভেম্বর হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের সম্পদের তথ্য চেয়ে নোটিস জারি করে দুদক। এরপর ২৪ নভেম্বর জেসমিনের এক আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ৭ দিনের সময় বাড়িয়ে দেয়।

এরপর ১২ ডিসেম্বর রমনা থানায় দুদকের উপ-সহকারী পরিচালক মো. জয়নাল আবেদীন এ বিষয়ে মামলা দায়ের করেন।

উল্লেখ্য, কারসাজির মাধ্যমে সোনালী ব্যাংকের ১ হাজার ৫৬৮ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৭৭ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন গত বছরের ৪ অক্টোবর জেসমিন, তার স্বামী হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদসহ ২৭ জনের বিরুদ্ধে ১১টি মামলা করে।

এরপর গত বছরের ৭ নভেম্বর মানিকগঞ্জ থেকে জেসমিনকে গ্রেপ্তার করা হয়। তার আগে গ্রেপ্তার হন তার স্বামী তানভীর ও ভাই হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমেদ।