Home / দখিনা পত্রিকা / চট্টগ্রামের বেসরকারী বিশ্ববিদ্যালয়: বিশ্বায়ন উপযোগী উচ্চশিক্ষার হাতছানি

চট্টগ্রামের বেসরকারী বিশ্ববিদ্যালয়: বিশ্বায়ন উপযোগী উচ্চশিক্ষার হাতছানি

[wppdf id=’1337′]

দখিনা: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে ইউজিসি চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর থেকে এ কাজে যেমন চ্যালেঞ্জ অনুভব করছেন?
অধ্যাপক আবদুল মান্নান: মাননীয় প্রধানমন্ত্রী এর আগেও আমাকে দায়িত্ব দিয়েছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে, ১৯৯৬ সাল থেকে ২০০১ পর্যন্ত এ কাজে দায়িত্ব পালনকে ইতিবাচক হিসেবেই তিনি দেখেছেন বলে আমার ধারণা। এবং সেটিকে আরো মূল্যায়িত করে পরবর্তীকালে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানের দায়িত্বও আমাকে দিয়েছেন। শুরুতে মাত্র ৬টি বিশ্ববিদ্যালয় ও ত্রিশ হাজার শিক্ষার্থী দিয়ে এ মঞ্জুরী কমিশন শুরু হলেও বর্তমানে সরকারি-বেসরকারি মিলিয়ে ১২১টির বেশি প্রতিষ্ঠান ও ৩০ লক্ষেরও অধিক শিক্ষার্থী পড়াশোনা করছে। অতএব বুঝতেই পারছেন, এর পরিচালনায় চ্যালেঞ্জটা অনেক বড়, দায়িত্বটাও বিশাল। এ কাজে আমি ও পাঁচজন সদস্য ওয়ার্কিং টিম হিসেবে কাজ করি, এছাড়াও বিভিন্ন পর্যায়ের পরিচালকরা আছেন। সবাই মিলে ইউজিসি’র কার্যক্রম আমরা চালিয়ে যাচ্ছি অত্যন্ত সাফল্যের সাথে।

Check Also

তারুণ্যের জয়গানে মুখরিত উৎসব

এক মঞ্চে চট্টগ্রামের বেশ কয়েকটি নামিদামি বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় মেতেছে এসব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ প্রতিযোগিতা দেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *