শাহ আমানতে ১ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

0
604

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর প্রবাস ফেরত এক যাত্রীর শরীর থেকে প্রায় এক কেজি ওজনের (৯৩৩ গ্রাম) স্বর্ণের বার উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দার সদস্যরা। এসব স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।এসময় মোহাম্মদ মোরশেদ নামে ওই যাত্রীকে আটক করা হয়।

সোমবার (১৩ জানুয়ারি) রাত ৯টায় এয়ার এরাবিয়ার জি ৯-৫২৩ ফ্লাইটে শারজাহ থেকে আসা মোহাম্মদ মোরশেদ এর কাছ থেকে ৮টি স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয় বলে জানায় বিমানবন্দর শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

আটক মোরশেদ চট্টগ্রামের রাউজানের বাসিন্দা বলে জানাগেছে।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রিয়াদুল ইসলাম জানান, ফ্লাইট থেকে নামার পর গোপন সংবাদের ভিত্তিতে মোরশেদকে চ্যালেঞ্জ করে এনএসআই টিম। তার শরীর তল্লাশি করে প্রথমে কিছু পাওয়া যায়নি। এ সময় তিনি নিজের সঙ্গে অবৈধ কিছু থাকার বিষয়টিও অস্বীকার করেন।

এরপর গোয়েন্দারা তাকে আর্চওয়ে দিয়ে হাঁটানোর ব্যবস্থা করেন। আর্চওয়ে পার হওয়ার সময় লাল সংকেত বেড়ে ওঠে। এরপর ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং এক্স-রের ভয় দেখালে মোরশেদ নিজের মলদ্বারে ৪টি স্বর্ণের বার থাকার বিষয়টি স্বীকার করেন।

ওয়াশরুমে পাঠিয়ে ৪টি স্বর্ণের বার উদ্ধারের পর আবার তাকে আর্চওয়েতে হাঁটানো হয়। তখন আবারও লাল সংকেত বেজে ওঠে। এ পর্যায়ে গোয়েন্দারা তাকে অস্ত্রোপচারেরপচারের মাধ্যমে স্বর্ণ বের করে আনার ভয় দেখালে আরও ৪টি স্বর্ণের বারের বিষয় স্বীকার করেন। পরে সেগুলোও উদ্ধার করা হয়।

ডেপুটি কমিশনার রিয়াদুল ইসলাম আরো বলেন, স্বর্ণসহ আটক যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইনে ফৌজদারি মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।