১৯ দিনব্যাপী চট্টগ্রামে একুশে বইমেলা শুরু

0
489

রবিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৫ টায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বেলুন ও ফেস্টুন উড়িয়ে চট্টগ্রামে ১৯ দিনব্যাপী  একুশে বই মেলার উদ্বোধন করেন। উদ্ভোধনকালে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ জাতীয় পতাকা, চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন চসিকের পতাকা উত্তোলন করেন। চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে দ্বিতীয়বারের মত শুরু হয়েছে অমর একুশে বইমেলা।চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন এর সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা।

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সহায়তায় ১৯ দিনব্যাপী বইমেলায় ঢাকা ও চট্টগ্রামের ১৫৮ প্রকাশনা প্রতিষ্ঠানের ১১০টি স্টল অংশ নিয়েছে। আয়োজক কমিটি জানায়, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে এবং ছুটির দিন সকাল ১০টা থেকে মেলা শুরু হবে।

প্রথম আয়োজনের সাফল্যে এবার প্রত্যাশা ছিল বেশি। স্টল সংখ্যা বৃদ্ধি ছাড়া প্রথমদিন সেই প্রত্যাশা পূরণ হয়নি পাঠকদের। সবগুলো স্টল পরিপূর্ণভাবে গুছানো হয়নি। করা হয়নি সাজসজ্জাও। উৎসুক পাঠক দুপুর দুইটার পর থেকেই মেলাপ্রাঙ্গণে ভিড় করতে থাকেন বইপ্রেমীরা। মুজিববর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদন করা হয়েছে এবারের মেলা।