বাসায় থাকতে সেনাবাহিনীর মাইকিং

0
23

করোনা আতঙ্কের লোকজনকে অযথা বাইরে ঘোরাঘুরি বন্ধ করে ঘরে থাকার আহ্বান জানিয়ে চট্টগ্রাম শহরে মাইকিং করছেন সেনাবাহিনীর সদস্যরা। বুধবার ২৫ মার্চ সকাল ৮টা থেকে প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর মেজর মেজবাহ’র অধীনে এক প্লাটুন সেনাসদস্য নগরের আকবরশাহ, পাহাড়তলী, খুলশী, জিইসি, ওয়াসা, নাসিরাবাদ এলাকাসহ শহরের গুরুত্বপূর্ণ এলাকায় টহল দেয় এবং সিভিল প্রশাসনের কাজে সহায়তা করছেন তারা।

এ সময় তারা হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের বাসায় লাল পতাকা  স্টিকার লাগিয়ে দেন। প্রবাসীরা যথাযথভাবে হোম কোয়ারেন্টিন মানছেন কিনা তা তদারকি করেন। লোকজনকে অযথা বাইরে ঘোরাঘুরি না করে বাসায় থাকার আহ্বান জানিয়ে মাইকিং করেন।

সদ্য বাংলাদেশে আসা বিদেশিদের আনাগোনা থাকা খুলশীর কোরিয়ান একটি রেস্টুরেন্ট গতকাল বন্ধ করার নির্দেশ দেয় । সকালে অভিযানে গিয়ে দেখা যায়, সেখানে কাজ চলছে। এ কারণে রেস্টুরেন্টটি সিলগালা করে দেওয়া হয়েছে। হোম কোয়ারেন্টিন না মেনে বিদেশিরা এখানে নিয়মিত আসায় রেস্টুরেন্টের দুই মালিক এবং তিন কর্মকর্তাকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

অভিযানে নির্মাণাধীন কয়েকটি ভবনের কাজ বন্ধ করে শ্রমিকদের বাসায় পাঠানোর পাশাপাশি লোকজনকে বাসা ছেড়ে বাইরে বের না হতে আহ্বান জানানো হচ্ছে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এ কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here